সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মিনা ট্রাজেডি: ৯২ বাংলাদেশি নিখোঁজের তালিকা করেছে দূতাবাস

মিনা ট্রাজেডি: ৯২ বাংলাদেশি নিখোঁজের তালিকা করেছে দূতাবাস

bbc pic_97780আমার সুরমা ডটকম ডেক্স : সৌদিআরবে বাংলাদেশ দূতাবাসের হজ বিষয়ক ফার্স্ট সেক্রেটারি জহিরুল ইসলাম বিবিসি বাংলাকে বলছেন, বাংলাদেশ থেকে যারা হজ করতে গেছেন তাদের মধ্যে গতকালের দুর্ঘটনায় কতজন হতাহত হয়েছেন সে সম্পর্কে সঠিক কোনো তথ্য তারা এখনও পর্যন্ত পাননি। সৌদি সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তথ্য না জানানো পর্যন্ত এটা বলা যাচ্ছেনা। দূতাবাসের ওই কর্মকর্তা জানিয়েছেন বাংলাদেশ এবং অন্যান্য জায়গা থেকে বাংলাদেশি হাজিদের উৎকন্ঠিত আত্মীয়স্বজন যারা তাদের পরিবারের সদস্যদের খোঁজ পাচ্ছেন না তা তাদের সঙ্গে যোগাযোগ করতে চেয়ে পারছেন না তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে তারা ৯২ জন ‘নিখোঁজ’-এর একটি তালিকা তৈরি করেছেন। ”আমাদের মেডিকেল টিম লিডার, যুগ্ম সচিব হজ বিভিন্ন হাসপাতাল ক্লিনিকে গিয়েছেন এবং এদের সম্পর্কে খোঁজখবর করছেন।”
দুজন বাংলাদেশি হজ্জযাত্রী মারা গেছেন বলে বাংলাদেশের বিভিন্ন পত্রপত্রিকায় এ পর্যন্ত যেসব খবরাখবর বেরিয়েছে সে প্রসঙ্গে মি: ইসলাম বলেছেন, বৃহস্পতিবার একজন হজযাত্রীর ছেলে দূতাবাসকে জানান যে তার মা ঘটনাস্থলে ছিলেন এবং তিনি মারা গেছেন, কিন্তু সৌদি কর্তৃপক্ষ বা কোনো নির্ভরযোগ্য সূত্র থেকে এ খবর নিশ্চিত করা হয় নি বলে তিনি জানিয়েছেন।
”এটা ওনার ছেলের বক্তব্য। এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে আমরা এখনও কিছু বলতে পারছি না।” সেখানে একটা বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে – ঘটনায় আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে নিয়ে যাওয়া হয়েছে। মি: ইসলাম জানিয়েছেন তিনি এখনও মিনার মাঠে আছেন। সেখানে এখনও হজ্জের আনুষ্ঠানিকতা চলছে বলে তিনি জানিয়েছেন। ”পুরো মক্কায় এখন প্রচুর যানজট-এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে যাওয়া খুবই সময়সাপেক্ষ ব্যাপার। তবুও তার মধ্যেই দূতাবাসের কর্মকর্তারা বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ঘুরে তথ্য সংগ্রহের চেষ্টা করছেন।” তিনি বলছেন সৌদি কর্তৃপক্ষের তরফ থেকে বলা হয়েছে একটা স্পষ্ট চিত্র পেতে এখনও কিছুটা সময় লাগবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: